EntertainmentFashionFEATUREDFemaleGeneralLatestNewsStyleবিনোদন

রাজনীতি থেকে রক্ষা পেয়েছি, এ বিপদ থেকেও রক্ষা পাব : জয়া আহসান

বাংলাদেশের বহুল আলোচিত ও জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের জীবন ও ক্যারিয়ারের বিভিন্ন দিক নিয়ে খোলামেলা আলোচনা করেছেন। আলোচনায় উঠে আসে সাম্প্রতিক সময়ের নানা বিতর্ক ও চ্যালেঞ্জের প্রসঙ্গ, যেখানে তিনি নিজের আত্মবিশ্বাস ও ধৈর্যের কথা তুলে ধরেন। জয়া স্পষ্টভাবে বলেন, “আমি রাজনীতি থেকে রক্ষা পেয়েছি, এ বিপদ থেকেও রক্ষা পাব।”

সাম্প্রতিক সময়ে সামাজিক ও রাজনৈতিক অঙ্গনে জয়া আহসানকে ঘিরে নানা গুজব ও বিতর্ক ছড়িয়ে পড়েছে। অনেকেই ধরে নিচ্ছিলেন, হয়তো তিনি রাজনীতির সাথে জড়িত হতে যাচ্ছেন বা কোনোভাবে এই অঙ্গনে প্রবেশ করছেন। তবে এসব জল্পনার জবাবে জয়া স্পষ্টভাবে জানিয়ে দেন যে, রাজনীতি থেকে নিজেকে সবসময় দূরে রেখেছেন এবং ভবিষ্যতেও তা বজায় রাখতে চান।

জয়া বলেন, “রাজনীতি সবসময়ই একটি জটিল ক্ষেত্র, এবং আমি আমার কাজ ও শিল্পচর্চার মাধ্যমে সমাজের প্রতি দায়িত্ব পালন করতে পছন্দ করি। আমি রাজনীতির কোনো ফাঁদে পা দিইনি এবং দিতেও চাই না। এ পর্যন্ত আমি এ থেকে রক্ষা পেয়েছি, এবং বর্তমান সময়ের যেকোনো চ্যালেঞ্জও পার হয়ে যেতে পারব বলে বিশ্বাস করি।”

এছাড়াও, সাক্ষাৎকারে জয়া আহসান তাঁর চলচ্চিত্র ক্যারিয়ার নিয়ে কথা বলেন। তিনি জানান, কেবল অভিনয় নয়, সামাজিক দায়িত্ববোধও তাঁর কাছে গুরুত্বপূর্ণ। বাংলাদেশের পাশাপাশি ভারতের চলচ্চিত্রে তাঁর সফল উপস্থিতি এবং আন্তর্জাতিক প্ল্যাটফর্মে প্রশংসা অর্জন করায় তিনি ধন্যবাদ জানান তাঁর ভক্তদের।

তবে, সাম্প্রতিক সময়ে কিছু ব্যক্তিগত আক্রমণ ও গুজবের প্রসঙ্গেও তিনি কথা বলেন। তিনি বলেন, “জীবনে অনেক বাধা আসবে, অনেক সমস্যা হবে। কিন্তু আমি আমার বিশ্বাস, কাজের প্রতি ভালবাসা এবং আমার দর্শকদের সমর্থনে এগিয়ে যেতে চাই। এ পর্যন্ত যেমন সব ঝড় সামলে উঠেছি, তেমনি ভবিষ্যতের বিপদগুলিও পার হতে পারব।”

এমন আত্মবিশ্বাসী ও নির্ভীক মনোভাবের জন্য জয়া আহসান শুধুমাত্র একজন সফল অভিনেত্রী হিসেবেই নয়, বরং একজন শক্তিশালী ব্যক্তিত্ব হিসেবেও পরিচিত।

জয়া আহসানের এই বক্তব্য তাঁর ভক্ত ও সমর্থকদের মধ্যে নতুন করে আশা ও অনুপ্রেরণা জাগিয়েছে। অভিনেত্রীর এই স্পষ্ট অবস্থান প্রমাণ করে যে, তিনি কেবল শিল্পের মানুষ নন, বরং নিজের নীতিগত অবস্থান নিয়ে সদা সচেতন।

এই মুহূর্তে দেশে বন্যাকবলিত ১১টি জেলায় পানিবন্দী হয়ে আছে ৮ লাখ ৮৭ হাজার ৬২৯টি পরিবার। বন্যায় এখন পর্যন্ত ১৩ জন মারা গেছেন। এছাড়া বন্যার পানিতে লাখ লাখ মানুষের বাড়িঘর-ফসলি জমি তলিয়ে গেছে। তৈরি হয়েছে মানবিক বিপর্যয়। এই ভয়াবহ পরিস্থিতিতে দেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্ট দিয়ে অভিনেত্রী জয়া আহসান সবাইকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন।

পোস্টে জয়া লিখেছেন, ‘কোনো পূর্বাভাস না দিয়ে প্রলয়ের মতো কী এক বন্যা এসে দেশের পুবদিক একেবারে ভাসিয়ে নিয়ে গেল। মানুষের অসহায়তার ছবি দেখে মনটা ভারি হয়ে আছে। মানুষই এর উপশম দিতে পারে। মানুষ এক হলে কেমন অভূতপূর্ব ঘটনা ঘটাতে পারে, সেটা আমরা ছাত্র-জনতার অভ্যুত্থানে বিস্মিত হয়ে দেখেছি। একটা ভয়াবহ রাজনৈতিক বিপর্যয় থেকে আমরা রক্ষা পেয়েছি।’

এ অভিনেত্রী আরও লিখেছেন, ‘এখন তো আমাদের দেশটা গড়ার নতুন সময়, এখন তো হাতে হাত রেখে কাজ করার জন্য আমরা সবাই প্রস্তুত হচ্ছিলাম, রিবিল্ড, রিফর্ম বাংলাদেশের স্বপ্ন আমাদের, সবার জন্য নিরাপদ বাংলাদেশের স্বপ্ন। আবার এক হলে এই বিপদ থেকেও মানুষকে উদ্ধার করতে পারব। ঢাকা থেকে যে কোন সাহায্যের জন্য আমি প্রস্তুত, আপনাদের কাছে আমার প্রার্থনা যতটা পারি আমরা সবাই এগিয়ে আসলে অনেকগুলো জান বেঁচে যাবে।’

শেষে জয়া বলেন, ‘প্রত্যেকটি প্রাণীর নিরাপত্তা আমাদের সবার নিশ্চিত করতেই হবে। আমাদের ডোনেশন যাতে বিশ্বাসযোগ্য সংস্থাগুলোর কাছে পৌঁছায় তা নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই পোস্টের থ্রেডে কিছু সংস্থার লিংক শেয়ার করা হলো যারা ক্ষতিগ্রস্তদের সাহায্য করার জন্য দিনরাত কাজ করছে। আসুন সবাই যার যার অবস্থান থেকে সাহায্যের চেষ্টা করি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *